Sunday, June 10, 2012

মিথুন (২২ মে - ২১ জুন ) : বসদের বৈশিষ্ট্য

একদিন আপনার মিথুন বস্ একটা হাটা চলা করা ঘড়িতে পরিণত হবে আর তার ক্যামেরার মতো চোখ কফি খাবার সময়টাতে কয়টি সেকেন্ড আপনি অযথা নষ্ট করেন সে হিসাবটা করতে ভুল করবে না। আবার অন্য একদিন আপনি যদি লাঞ্চে গিয়ে তিন ঘন্টা দেরি করেও ফেরেন তো সে হয়তো সেটা খেয়ালই করবে না।আপনি হয়তো একটা কয়েন টস্ করে তার পরিবর্তনের একটা পূর্ব ধারণা পেতে চাইবেন - আর সেটা তেমন অস্বাভাবিক কিছু নয়। আমি বুঝি যে কোনদিন তার আচরণটা কেমন হবে এটা জানতে পারলে আপনার একটা বড় উপকার হতো।

কিন্তু মিথুন কর্মকর্তা নিজেই জানেনা পরেরদিন সকালে বিছানার কোন পাশটাতে শুয়ে তার ঘুম ভাঙ্গবে। আর যেহেতু সে নিজেই জানেনা, তো বলুন আপনাকে তার আচরণের কি ভবিষ্যৎ বাণী আপনাকে করা সম্ভব? তার ব্যাপারে সবচে নিরাপদ অনুমান হলো আজ সে যেমনটি থাকবে কাল ঠিক তার বিপরীত মেজাজে থাকাই তার ক্ষেত্রে স্বাভাবিক। আর তাই আজ যদি তার মেজাজটা ভালো থাকে তাহলে আগামীকালের জন্যে কোমর বেধে প্রস্তুতি নিন।

মিথুন বস একজন অস্খিরমনস্ক কিন্তু তা স্বত্ত্বও একজন উজ্জ্বল ভবিষ্যতসম্পন্ন কর্মকর্তা। অন্যান্য রাশির পরিবর্তনমনস্ক জাতক, যেমন কন্যা, মীন, ধনু - প্রেসিডেন্টের পদে নিজেকে স্খির ভাবে ধরে রাখতে যতোটা সক্ষম তার চেয়ে মিথুন বেশ সহজেই ঐ অবস্খানে টিকে থাকতে সমর্থ কিন্তু তার সমগ্র জীবনটাকেই সে নেতৃত্বপরায়ণতা আর আদেশ করবার কাজে নিযুক্ত করে রাখতে অভ্যস্ত নয়। যে মিথুন মনে করে যে বড় একটা প্রতিষ্ঠানকে সে শান্তিময় একটা নিশ্চয়তার সাথে পরিচালনা করতে সক্ষম সে অযথাই নিজেকে ভুলাচ্ছে (ব্যতিক্রমটাকে ধরে নিয়েই, অর্থাৎ যদি তার মধ্যে তুলা কিংবা সিংহ রাশির প্রভাব থাকে)। একসাথে একঘন্টা সময় তার পক্ষে কোন একটা নির্দিষ্ট ডেস্কের পেছনে স্খির হয়ে বসে থাকা সম্ভব নয়। যদিও মিথুন জাতক, প্রেসিডেন্ট কেনেডী নেতৃত্বের বোঝাটা বেশ নৈপুণ্যের সাথেই বহন করবার ব্যতিক্রম দৃষ্টান্তটি দেখিয়েছেন। তিনি তার রকিং চেয়ারটাকে দুলতে দিয়ে নিজের স্নায়ু শক্তিটাকে বশে আনতে পেরেছিলেন। বিস্তারিত...

No comments:

Post a Comment