Sunday, June 10, 2012

মিথুন (২২ মে - ২১ জুন ) : সন্তানদের বৈশিষ্ট্য

যদি সারস পাখিটা আপনার বাড়িতে একটা মিথুন শিশু পৌছে দিয়ে যায় তাহলে দ্রুত আপনার রোলার স্কেট (চাকাওলা জুতো) ঠিক ঠাক করে ফেলুন আর আপনার মস্তিষ্ক থেকে মাকড়সার ঝুলগুলো ঝেড়ে ফেলুন। আগামী ১৫/২০ বছরের জন্য আপনাকে সদাসতর্ক থাকতে হবে।আর ভালো হবে যদি এখনই আপনার কাজ শুরু করতে পারেন। কেননা বুধ থেকে পাঠানো আপনার ছোট উপহারটা এখনও তার ছোট বিছানায় বন্দি হয়ে আছে। কথা বলা কিংবা হাটা শিখতে তার বেশিদিন লাগবে না। আপনি যদি তার সাথে সমান তালে চলতে না পারেন তো সে যখন তখন মুঠো ভর্তি বাতাসের মতো আঙ্গুলের ফাক দিয়ে বের হয়ে যাবে। আপনি কি কখনও বাতাস মুঠো করে ধরবার চেষ্টা করে দেখেছেন?

আদমশুমারী দপ্তরের গবেষণা অনুযায়ী মিথুনের সময় সীমার (মে ২০ - জুন ২০) মধ্যে যমজ শিশু জন্মের সংখ্যা বছরের অন্য সব সময়ের থেকে বেশি। সুতরাং জুন মাস হয়তো আপনাকে যমজ - কিংবা আরও বেশি সন্তান এনে দেবে। না? আগেভাগেই নিশ্চিত হবেন না। আপনি হয়তো শুধু দশটা হাতের আর দশটা পায়ের আঙ্গুল গুণে এই বুঝবেন যে হ্যা বাচ্চাতো একটাই। কিন্তু একই সিদ্ধান্ত আপনি মিথুন শিশুর ক্ষেত্রে নিলে সেটা ভুল হবে। আপনার অংকের ধারণায় সামান্য পরিবর্তন আনতে হবে। সে যখন হামাগুড়ি দিতে শুরু করবে তখন আপনি বুঝবেন আমি কি বলতে চাইছি। দিনে এক ডজন বার ঘটনাটা ঘটবে। আপনি কসম খেয়ে বলবেন যে বাচ্চাটাকে এক সেকেন্ড আগেই খাবার রাখবার ঘরে মিক্সারের ভেতরে আঙ্গুল দিয়ে খেলতে দেখেছেন। কিন্তু সেটা কী করে সম্ভব? সে তো ঐখানে, ঘরে ঢুকবার সমুখের পথটাতে বসে বসে মহাআনন্দে আইসক্রিম খাচ্ছে। কী করে সে একই সাথে দুই জায়গায় থাকতে পারে? মনে রাখবেন আপনার সন্তান বুধ শাসিত। আপনার সন্তান হলো গ্রীকদের সেই প্রভু যার ছবি বইয়ের পাতায় দেখতে পাবেন। সেই যে পায়ে তার ডানা আছে আর মাথার উপর উজ্জ্বল সিলভার রঙের হেলমেট আছে। হেলমেটের জায়গায় একটা ফন্সাইং প্যানই না হয় আপনার শিশুটির মাথার উপর উল্টো করে রাখুন আর তার নরম কোমল দুটি পায়ে ডানাগুলো কল্পনা করে নিন। এখন কি আপনি কোন মিল পাচ্ছেন?

মায়েরা শপিং-এ যাবার সময় ঘোড়ার লাগামসদৃশ যে ব্যাগটা দিয়ে শিশুদেরকে আষ্টেপৃষ্ঠে জড়িয়ে নেয় - সেটা ব্যাক্তিগতভাবে আমি কখনই সমর্থন করি না। আমার মনে হয় যে তারা তাদের কুকুরকে হাটিয়ে নিয়ে যাচ্ছে। যাইহোক, আমি বরং শক্তভাবে পরামর্শ দিচ্ছি - আপনারা যারা মিথুন শিশুর মা তারা দুই তিনটা এই বস্তু কিনে রাখুন - অন্ততপক্ষে নিরাপদে থাকবার জন্য। বিস্তারিত...

No comments:

Post a Comment