Wednesday, June 6, 2012

মেষ (২১ মার্চ - ২০ এপ্রিল ) : সহকর্মীদের বৈশিষ্ট্য

একজন মেষজাতক চাকরি সন্ধানকারীর সাক্ষাৎকারটা অনেকটা নিচের মতোই হবে:

চাকরিদাতা: জনাব মোখলেছ, আপনার রিসিউম আর রেফারেন্স থেকে এটাই পরিষ্কার হয় যে গত দুই বছরে আপনি ছয়বার চাকরি ছেড়েছেন আর ধরেছেন, নয় কি? চাকরি সন্ধানকারী মেষ: আমাকে বরং অর্নব বলুন জনাব আবুল। আপনি ঠিকই বলছেন। আমি আমার উন্নতিতে বিশ্বাস করি। আপনি যদি আপনার কাজের থেকে বেশি অগ্রসর হয়ে যান আর ঐ পদে শিখবার মতো আপনার জন্য কিছুই না থাকে আর আপনিও যদি কোম্পানিকে কিছু দিতে না পারেন তো সেখানে ঝুলে থাকবার কি মানে?

চাকরিদাতা: আর এটাই আমাকে আঘাত দেয়। সে যাই হোক, জনাব মোখলেছ, আমি ভীত যে যখন আমরা আপনাকে ট্রেনিং দিয়ে শিখিয়ে পড়িয়ে নেব ততদিনে আপনি হয়তো আমাদের প্রতিষ্ঠানের কাজকেও খুব অল্পতেই ছাড়িয়ে যাবেন।

চাকরি সন্ধানকারী মেষ: আমি বুঝেছিলাম এটা আপনাকে ভাবাবে। কিন্তু আপনি দুশ্চিন্তা করবেন না। আমি আপনার কোম্পানিটা পর্যবেক্ষণ করেছি আর বুঝতে পেরেছি এখানে আমার অস্খিরতা থাকবে না, কেননা আমি দেখছি যে যারা সত্যই চেষ্টা করতে আগ্রহী তাদের জন্য আপনার এখানে প্রচুর সুযোগ-সুবিধা রয়েছে। আমি সবসময়ই চেয়েছি সত্যিকার অর্থেই শ্রেষ্ঠ, সৃষ্টিশীল আর অগ্রগতিশীল একটা ব্যবস্খাপনার হয়ে কাজ করতে। আর এরকম ব্যবস্খাপনা এতই দুর্লভ যে অন্য কোথাও চাকরি না খুজে আমি বরং এখানেই কোন পোস্ট খালি হবার জন্য অপেক্ষা করবো। বিস্তারিত...

No comments:

Post a Comment